Web
Analytics

যাদের সারাবিশ্বে রয়েছে কোটি কোটি অনুগত

ফেসবুক, টুইটার, ও ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো মানুষের অনুভূতি প্রকাশের আঙ্গিনা হয়ে উঠছে। সেখানে পিছিয়ে নেই বিনোদন ভুবনের তারকারাও। আজকাল বলিউডের অনেক তারকার রোজকার খবরে সরগরম থাকে যোগাযোগের এসব মাধ্যম। সেখানে হুড়মুড় করে বাড়ছে তাঁদের অনুসারীর সংখ্যা। সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় কিছু বলিউড তারকাদের নিয়ে আজকের আয়োজন:

সালমান খান : সিটিজেন ও নেটিজেন দুই ভুবনেই দারুণ জনপ্রিয় ভাইজান। এ পর্যন্ত তাঁর অনুসারীর সংখ্যা ফেসবুকে ৩৫ মিলিয়ন, টুইটারে ৩১ দশমিক ২ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ১৪ দশমিক ৬ মিলিয়ন।

দীপিকা পাড়ুকোন : একের পর এক ব্যাবসাসফল ছবি উপহার দিয়ে মানুষের মন জয় করছেন দীপিকা। সেই সঙ্গে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভক্তদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন। এ পর্যন্ত তাঁর অনুসারীর সংখ্যা ফেসবুকে ৩৪ মিলিয়ন, টুইটারে ২৩ দশমিক ৩ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ২১ দশমিক ৮ মিলিয়ন।

শাহরুখ খান : সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত সময় দেন শাহরুখ খান। নিজের নিত্য নতুন খবর দিয়ে ভক্তদের চমকে দেন এই বলিউড বাদশা। এ পর্যন্ত ফেসবুকে শাহরুখের অনুসারীর সংখ্যা ২৫ মিলিয়ন, টুইটারে ৩৩ দশমিক ৪ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ১১ দশমিক ৫ মিলিয়ন।

অমিতাভ বচ্চন : শুটিংয়ের বাইরে তিনি সম্ভবত সবচেয়ে বেশি সময় দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অন্যসব সাধারণ মানুষের মতই নিজের অনুভূতি প্রকাশ করেন। এ পর্যন্ত ফেসবুকে তাঁর অনুসারী ২৮ মিলিয়ন, টুইটারে ৩৩ দশমিক ১ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ৭ দশমিক ৩ মিলিয়ন।

প্রিয়াঙ্কা চোপড়া : বলিউডের সীমানা ছাড়িয়ে হলিউডেও এখন জনপ্রিয় মুখ প্রিয়াঙ্কা চোপড়া। এমন জনপ্রিয়তার প্রভাব সামাজিক যোগাযোগের মাধ্যমগুলতেও লক্ষ্য করা যায়। এ পর্যন্ত ফেসবুকে তাঁর অনুসারীর সংখ্যা ৩৬ মিলিয়ন, টুইটারে ২ লাখ ৯৫ হাজার এবং ইনস্টাগ্রামে ২১ দশমিক ৫ মিলিয়ন।

অক্ষয় কুমার : পর্দায় নিজের চরিত্র নিয়ে বেশ পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন এই অভিনেতা। আর সামাজিক যোগাযোগে ভক্ত অনুসারীর সংখ্যা বেড়ে চলছে প্রতিনিয়ত। এ পর্যন্ত ফেসবুকে তাঁর অনুসারী ২৫ মিলিয়ন, টুইটারে ২৪ দশমিক ৯ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ১৬ দশমিক ৮ মিলিয়ন।

সোনম কাপুর : প্রায় এক দশক আগে রণবীর কাপুরের সঙ্গে অভিষেক হয়েছিল সোনম কাপুরের। এর মধ্যে বেশ কিছু ভালো ছবি উপহার দিয়েছেন দর্শকদের। ভক্তও জুটেছে অনেক। এখন পর্যন্ত ফেসবুকে তাঁর অনুসারী ১৫ মিলিয়ন, টুইটারে ১১ দশমিক ৭ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ১১ দশমিক ৫ মিলিয়ন।

আলিয়া ভাট : বলিউডের সম্ভাবনাময় তারকাদের মধ্যে অন্যতম একজন আলিয়া ভাট। আজকাল তাঁকে নিয়ে নানান গুঞ্জন শোনা যায়। সবচেয়ে বেশি গুঞ্জন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তা সত্ত্বেও তিনি ফেসবুকের মতো জনপ্রিয় প্ল্যাটফর্মে নিয়মিত। এ পর্যন্ত ফেসবুকে ভক্তদের তৈরি পেইজে তাঁর অনুসারী ৪ দশমিক ২ মিলিয়ন, টুইটারে ১৬ দশমিক ১ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ২০ দশমিক ৩ মিলিয়ন।

শহীদ কাপুর : বলিউডের নিদান চকোলেট বয় শহীদ কাপুর। নিজের সৌন্দর্য এবং অভিনয় গুনে বহু মানুষের মন জয় করেছেন এই অভিনেতা। এ পর্যন্ত ফেসবুকে তাঁর অনুসারীর সংখ্যা ১৫ মিলিয়ন, টুইটারে ১২ দশমিক ৮ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ১২ দশমিক ৬ মিলিয়ন।

ভরুন ধাওয়ান : সমসাময়িক অভিনয়শিল্পীদের মধ্যে এ পর্যন্ত সবচেয়ে সফল অভিনেতা ভরুন ধাওয়ান। অসাধারণ নৃত্যশৈলী, সৌন্দর্য এবং অভিনয়ে দীর্ঘ পথ পাড়ি দেওয়ার ইঙ্গিত দিচ্ছেন এই তারকা। এ পর্যন্ত ফেসবুকে তাঁর অনুসারীর সংখ্যা ২ দশমিক ৭ মিলিয়ন, টুইটারে ৮ দশমিক ২৩ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ১২ দশমিক ৩ মিলিয়ন।