Web
Analytics

রেকর্ড রানের পরেও হেরে গেল বাংলাদেশ

সৌম্য সরকার ও মুশফিকুর রহীমের দারুণ দু’টি হাফ সেঞ্চুরিতে ১৯৩ রানে সংগ্রহ করেছিল বাংলাদেশ দল। যা এ সংস্করণে টাইগারদের দলীয় সর্বোচ্চ রান। কিন্তু বোলারদের ছন্নছাড়া ও ধারহীন বোলিংয়ে সে রানই মামুলি হয়ে দাঁড়ালো। লঙ্কান ব্যাটসম্যানদের তোপে যেন জায়গা মতো বল ফেলতেই ভুলে যায় স্বাগতিকরা। রুবেল-মোস্তাফিজ-সাইফ উদ্দিনদের বেদম পিটুনি দিয়ে হেসে খেলেই সে লক্ষ্য পার করে শ্রীলঙ্কা। ফলে ২০ বল হাতে রেখে ৬ উইকেটের সহজই তুলে নিল দলটি।

 

ওয়ানডে ও টেস্ট সিরিজের পর আরও একটি সিরিজ হার চোখ রাঙাচ্ছে টাইগারদের। অথচ ম্যাচের শুরুটা কতো সুন্দরই না হয়েছিল বাংলাদেশের জন্য। প্রথম ওভারেই ১৭ রান তুলেছিল তারা। পাওয়ার প্লের ৬ ওভারে আসে ৭১ রান। কিন্তু সব বিভাগে জ্বলে উঠতে না পারায় পরাজয়ের বৃত্ত ভাঙতে পারলো না মাহমুদউল্লাহ রিয়াদের দল।

 

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ১৯৩/৫ (২০ ওভার) (জাকির ১০, সৌম্য ৫১, মুশফিক ৬৬*, আফিফ ০, মাহমুদউল্লাহ ৪৩, সাব্বির ১, আরিফুল ১*; মাদুশাঙ্কা ০/৩৯, গুনাথিলাকা ১/১৬, উদানা ১/৪৫, থিসারা ১/৩৬, আকিলা ০/৩২, কুশল ২/২১)।

 

শ্রীলঙ্কা : ১৯৪/৪ (১৬.৪ ওভারে) (মেন্ডিস ৫৩, গুনাথিলাকা ৩০, থারাঙ্গা ৪ সানাকা ৪২*, ডিকভেলা ১১, পেরেরা ৩৯*; অপু ২/২৫, সাইফুদ্দিন ০/৩৩, মাহমুদউল্লাহ ০/২৩, রুবেল ১/৫২, মোস্তাফিজ, ০/৩২ আফিফ ১/২৬)।

 

ফলাফল : শ্রীলঙ্কা ৬ উইকেটে জয়ী।