আশরাফুলের দ্রুততম ফিফটির রেকর্ড ভাঙলেন মোসাদ্দেক

0
169

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট উইন্ডিজ ম্যাচে বৃষ্টি আইনে ২৪ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২১০ রানের। জবাবে ব্যাট করতে নেমে ২২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ দল।

এই জয়ের ফলে দীর্ঘ ১০ বছরের আক্ষেপ ঘুচিয়ে প্রথমবারের মতো কোনও টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। টাইগারদের এই জয়ের পেছনে অনবদ্য অবদান রাখেন মোসাদ্দেক। ২৪ বলে ২ চার ও ৫ ছয়ে ৫২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। এরই ফলে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতে।

ম্যাচসেরা হবার পাশাপাশি তিনি গড়েছেন আরও একটি অন্যন্য কীর্তি। মোহাম্মদ আশরাফুলকে টপকে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ফিফটির মালিক এখন মোসাদ্দেক। ২০০৫ সালে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে করা আশরাফুলের ২১ বলে অর্ধশতকটি এতদিন ছিল বাংলাদেশের ওয়ানডেতে দ্রুততম অর্ধশতক। এখন সেই রেকর্ড মোসাদ্দেকের দখলে। গতকালের ফাইনালে তিনি তিনি ২০ বলে ২ চার ও ৫ ছয়ে হাফসেঞ্চুরি করেন।
ম্যাচ জয়ের পর মোসাদ্দেক জানান,‘যখন ফিল্ডিং শেষ করে এলাম, তখন মাশরাফি-মুশফিক-তামিম-রিয়াদ ভাই বলছিলেন, আমাদের যে ব্যাটিং সামর্থ্য আছে, পুরো টুর্নামেন্টে আমরা যেমন ব্যাটিং করেছি, যদি আমরা শেষ পর্যন্ত খেলতে পারি, তাহলে এই রান তাড়া করা সম্ভব।’

অ্যালেনের ওভারে মোসাদ্দেকের তাণ্ডবই দলকে এনে দেয় জয়ের স্বস্তি। শুক্রবার দিবাগত রাতে ২২তম ওভার নিয়ে মোসাদ্দেক বলেন, ওই ওভারটাই ছিল আমাদের ম্যাচ জয়ে টার্নিং পয়েন্ট। ওই ওভারের পর সবাই বুঝে গেছে ম্যাচের ফল কী হতে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here