সিঙ্গাপুর নেওয়া হলো সুবীর নন্দীকে

0
79

বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে আজ (মঙ্গলবার) সকাল ১০টার একটি ফ্লাইটে সিঙ্গাপুর নেওয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হবে বলে জানিয়েছেন বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন।

তিনি জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা সেখানে রয়েছে। গতকাল রাতেই সুবীর নন্দীকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার কথা ছিল। তাকে নিয়ে যাওয়ার জন্য রাত আটটায় সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্স ঢাকায় আসে। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে, উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি আবার ফিরে আসে। আজ সকাল ১০টার একটি ফ্লাইটে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয় সুবীর নন্দীকে।

এর আগে, গত রোববার সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সামন্ত লাল সেন। বরেণ্য এই শিল্পীকে দ্রুত সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, পয়লা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এ সময় দ্রুত তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

দীর্ঘ ৪০ বছরের সংগীত ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয় ১৯৮১ সালে। আর ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ ছবিতে প্রথম গান করেন বরেণ্য এই শিল্পী। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর পেয়েছেন দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here